Bartaman Patrika
উত্তরবঙ্গ
 

শনিবার রায়গঞ্জের কুলিক ইকোপার্কে পিকনিক। -িনজস্ব চিত্র

কর্তৃপক্ষের আশ্বাসে কাজে ফিরছেন
আন্দোলনরত অতিথি অধ্যাপকরা 

সংবাদদাতা, রায়গঞ্জ: রায়গঞ্জ বিশ্ববিদ্যালয়ে আন্দোলনরত অতিথি অধ্যাপকদের দাবি প্রস্তাব আকারে উচ্চ শিক্ষাদপ্তরে পাঠানোর আশ্বাস দিয়েছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। সেই আশ্বাস পেয়ে কাজে যোগ দেওয়ার কথা জানিয়েছেন আন্দোলনকারী অধ্যাপকরা। যদিও এখনই আন্দোলন পুরোপুরি তুলে নিচ্ছেন না তাঁরা। 
বিশদ
নাটাবাড়ির ভেষজ উদ্যানের উৎপাদিত
দ্রব্য বাজারজাত করার উদ্যোগ 

নিজস্ব প্রতিনিধি, কোচবিহার: কোচবিহার জেলার নাটাবাড়ি বিধানসভার বিভিন্ন এলাকায় ভেষজ উদ্যানের উৎপাদিত উদ্ভিদ বিক্রি ও তা থেকে উৎপাদিত দ্রব্য বাজারজাত করার উদ্যোগ শুরু হয়েছে। এই উদ্যোগের মাধ্যমে ভেষজ উদ্ভিদ বিক্রি করে বহু মানুষ স্বনির্ভর হতে পারবে।  
বিশদ

02nd  January, 2021
গর্জনই সার, টোটোয় রাশ টানতে
কার্যত নির্বিকার ট্রাফিক পুলিস 

নিজস্ব প্রতিনিধি, শিলিগুড়ি: যতটা গর্জাল, ঠিক ততটা বর্ষাল না। কয়েকদিন ধরে শিলিগুড়ি শহরে মাইকিং করে বেআইনি টোটোর বিরুদ্ধে অভিযানে নামার ব্যাপারে প্রচার চালায় ট্রাফিক পুলিস। শুক্রবার নতুন বছরের সকালে তারা অভিযানে নামলেও উল্লেখযোগ্য পদক্ষেপ নেওয়া হয়নি।  
বিশদ

02nd  January, 2021
জনসংযোগে উপহার, মালদহে
উৎসবের পথে হাঁটছে সিপিএম  

সংবাদদাতা, মালদহ: ভোট বড় বালাই। তাই বিধানসভা ভোটের আগে জনসংযোগে সিপিএমের হাতিয়ার পেন, ডায়েরি। সঙ্গে উৎসব পালন। ইংরেজি নববর্ষের দিন সকালে ইংলিশবাজারের বিশিষ্ট বাসিন্দাদের কাছে ডায়েরি ও পেন পৌঁছে দিয়ে শুভেচ্ছা জানালেন সিপিএমের যুব কর্মী-সমর্থকরা। 
বিশদ

02nd  January, 2021
দু’দিনের তল্লাশিতে জালালপুরে
উদ্ধার দু’শো বোমা, আতঙ্ক 

সংবাদদাতা, হরিশ্চন্দ্রপুর: বৃহস্পতিবার সকালে চাঁচল থানার জালালপুর এলাকায় সর্ষে খেতে একটি বোমা ফেটে জখম হয়েছিলেন এক মহিলা। সেদিন বিকালেই স্থানীয় একটি শৌচালয় থেকে ১০টি প্লাস্টিকের পাত্র উদ্ধার করেছিল পুলিস। সেগুলিতে বোমার হদিশ মিলেছে।  
বিশদ

02nd  January, 2021
কোচবিহার মাতৃমায় প্রসূতির
মৃত্যু, চেয়ার-টেবিল ভাঙচুর
 

সংবাদদাতা, দিনহাটা: শুক্রবার সকালে প্রসূতি মৃত্যুর অভিযোগকে কেন্দ্র করে কোচবিহার মেডিক্যাল কলেজ হাসপাতালের মাতৃমা বিভাগে উত্তেজনা ছড়ায়। অভিযোগ, মৃতার পরিজনরা সেখানকার চেয়ার, টেবিল ভাঙচুর চালায়। ওই ঘটনার জেরে মাতৃমা ভবনের সামনে দফায় দফায় উত্তেজনা ছড়ায়।  
বিশদ

02nd  January, 2021
তৃণমূল-বিজেপির গণ্ডগোলে
অতিষ্ঠ ভেটাগুড়ির ব্যবসায়ীরা  

সংবাদদাতা, দিনহাটা: তৃণমূল ও বিজেপির সংঘর্ষে ফের ভাঙচুর, মারপিট। উত্তপ্ত হয়ে ওঠে দিনহাটার ভেটাগুড়ি। শুক্রবার ওই ঘটনায় স্থানীয় কয়েকটি দোকানও গুঁড়িয়ে দেওয়া হয়। আর তাতেই ক্ষেপে যান এলাকার ব্যবসায়ীরা। তৃণমূল কংগ্রেস ও বিজেপির গণ্ডগোলে অতিষ্ঠ হয়ে প্রতিবাদে নামেন ভেটাগুড়ির ব্যবসায়ীরা।  
বিশদ

02nd  January, 2021
শিলিগুড়িতে ৭৯ জন পুলিস
অফিসারের বদলির নির্দেশ 

নিজস্ব প্রতিনিধি, শিলিগুড়ি: শিলিগুড়িতে ৭৯ জন পুলিস অফিসারের বদলির নির্দেশ জারি হয়েছে। বৃহস্পতিবার এই নির্দেশ জারি করেছে শিলিগুড়ি পুলিস কমিশনারেট। এই তালিকায় রয়েছেন থানা ও ফাঁড়ির আটজন ওসি। বিধানসভা ভোটের মুখে এ নিয়ে বিভিন্ন মহলে ব্যাপক আলোচনা শুরু হয়েছে। 
বিশদ

02nd  January, 2021
পিকনিক স্পটে জলের সঙ্কট,
বছরের প্রথমদিনই দুর্ভোগ 

সংবাদদাতা, মাথাভাঙা: ইংরেজি নতুন বছরের প্রথমদিনই মাথাভাঙা মহকুমার পিকনিক স্পটগুলিতে ব্যাপক ভিড় দেখা যায়। শহরের উপকণ্ঠে আমবাড়ি পিকনিক স্পটেও ছিল পিকনিক পার্টির উপচে পড়া ভিড়। তবে এখানে পানীয় জলের সমস্যা থাকায় চরম বিপাকে পড়তে হয় পিকনিক করতে আসা লোকজনকে।  
বিশদ

02nd  January, 2021
করিম ও কানাইয়ার আলাদা কর্মসূচি 

সংবাদদাতা, ইসলামপুর ও পুরাতন মালদহ: ১ জানুয়ারি তৃণমূল কংগ্রেসের প্রতিষ্ঠা দিবস উপলক্ষে ইসলামপুরে বিধায়ক আব্দুল করিম চৌধুরী ও তৃণমূলের জেলা সভাপতি কানাইয়ালাল আগরওয়াল পৃথকভাবে আলাদা কর্মসূচি পালন করলেন। করিমসাহেব এদিন দুপুরে টার্মিনাসে কর্মিসভা করেন।  
বিশদ

02nd  January, 2021
নাবালিকা ধর্ষণে অভিযুক্ত ধৃত 

সংবাদদাতা, রায়গঞ্জ: ঘটনার ৪৮ ঘণ্টার মধ্যেই নাবালিকা ধর্ষণে অভিযুক্ত মজনু মহম্মদকে গ্রেপ্তার করল হেমতাবাদ থানার পুলিস। শুক্রবার সকালে আরজি কাশিমপুর এলাকা থেকে ওই ব্যক্তিকে গ্রেপ্তার করে পুলিস। 
বিশদ

02nd  January, 2021
গঙ্গারামপুরে আত্মঘাতী 

সংবাদদাতা, গঙ্গারামপুর: বৃহস্পতিবার রাতে গঙ্গারামপুরের চালুন এলাকায় এক ব্যক্তির অস্বাভাবিক মৃত্যু হয়েছে। পুলিস সূত্রে জানা গিয়েছে, মৃতের নাম সাধু হেমব্রম (৪০)। বাড়ি ওই এলাকাতেই। মৃতের পরিবার সূত্রে জানা গিয়েছে, বৃহস্পতিবার সন্ধ্যায় বাড়িতে কেউ ছিল না।  
বিশদ

02nd  January, 2021
মন্দিরে পুজো দিয়ে পিকনিক
করে নতুন বছরকে স্বাগত

ইংরেজি নতুন বছরকে স্বাগত জানাতে মাতল শিলিগুড়ি। বৃহস্পতিবার সকাল থেকেই শিলিগুড়ি শহর সংলগ্ন বিভিন্ন মন্দির, পার্ক ও দর্শনীয় স্থানে ভিড় করেন বাসিন্দারা। সন্ধ্যায় পাড়ায় পাড়ায় পিকনিকের আসর বসে। বিভিন্ন ক্যাফে ও রেস্টুরেন্ট বসে গানের আসর। তবে কোভিড মহামারীর জেরে বিগত বছরগুলির মতো এবার বর্ষবরণের অনুষ্ঠানে তেমন উন্মাদনা ছিল না। বিশদ

01st  January, 2021
আবেদনের দু’ঘণ্টার মধ্যে
মিলল ‘স্বাস্থ্যসাথী’র কার্ড

দুয়ারে সরকার, না আলাদিনের আশ্চর্য প্রদীপ! দু’মাসের মেয়ে আক্রান্ত হার্টের জটিল অসুখে। মাথায় হাত বাবা বিশ্বজিৎ বর্মনের। চাষবাস করে কোনওরকমে সংসার চালান। অত টাকা কোথায় পাবেন। মুশকিল আসান হল সরকারি প্রকল্পের ছোঁয়ায়। ওই একরত্তি মেয়ের নামে স্বাস্থ্যসাথীর কার্ড করিয়ে বাড়িতে দিয়ে এলেন খোদ অতিরিক্ত জেলাশাসক। বিশদ

01st  January, 2021
যেখানে সেখানে আবর্জনার স্তূপ, দূষণে জেরবার এলাকার বাসিন্দারা

আবর্জনা ফেলার জায়গা নেই। তাই যত্রতত্র আবজর্নার স্তুপ থেকে দূষণ ছড়িয়ে নষ্ট করছে গঞ্জ শহর জটেশ্বরের পরিবেশ। নদীবাঁধে ডাঁই হয়ে থাকা আবর্জনা গড়িয়ে মিশছে শহরের ফুসফুস বিরকিটি নদীতে। আর ছড়িয়ে ছিটিয়ে থাকা আবর্জনায় মশা মাছির উপদ্রবে করোনা আবহের মধ্যে বাড়ছে ডেঙ্গু, ম্যালেরিয়া সহ জলবাহিত পেটের রোগ। বিশদ

01st  January, 2021

Pages: 12345

একনজরে
ফ্ল্যাটের বেআইনি নির্মাণ ভাঙা বন্ধ করা নিয়ে আদালতে জোর ধাক্কা খেলেন অভিনেত্রী কঙ্গনা রানাওয়াত। বেআইনি নির্মাণ ভাঙা বন্ধ করা নিয়ে তাঁর আর্জি খারিজ করে দিয়েছে ...

সংস্কার না হলে রাস্তা কেটে প্রতিবাদ জানানো হবে। পোস্টারে এমনই হুমকি দিল এসইউসি। কুলপি রোড, জয়নগর-জামতলা রোড, জামতলা-হেরোভাঙা রাস্তা, ৩০ জানুয়ারির মধ্যে মেরামত করা না হলে নেওয়া হবে চরম পদক্ষেপ। ...

নতুন বছরের শুরুতে পশ্চিম মেদিনীপুর জেলায় করোনা আক্রান্তের সংখ্যা দ্রুত কমছে। গত ২৪ ঘণ্টায় জেলায় মাত্র ছ’জন আক্রান্ত হয়েছেন। ...

সৈয়দ মুস্তাক আলি ট্রফির জন্য প্রথমবার মুম্বই সিনিয়র দলে সুযোগ পেলেন অর্জুন তেন্ডুলকর। ২২ জনের স্কোয়াডে অর্ন্তভুক্ত করা হয়েছে শচীন পুত্রকে। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

আপনার মনে ধর্মভাব জাগ্রত হবে। কর্মপ্রার্থীরা কর্মের সুযোগ পাবেন। কর্মক্ষেত্রে পদোন্নতির সূচনা হবে। অর্থ নিয়ে ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৪৯৬ - লিওনার্দো দ্য ভিঞ্চি উড়োজাহাজ চালানোর চেষ্টা করে ব্যর্থ হন।
১৯৫৬- আগুনে ক্ষতিগ্রস্ত আইফেল টাওয়ারের একাংশ।
১৯৫৬- অভিনেতা মেল গিবসনের জন্ম।
১৯৬৯- ফর্মুলা ওয়ান রেসের চালক মাইকেল শ্যুমাখারের জন্ম।
২০১০ - বিশিষ্ট সাহিত্যিক মতি নন্দী প্রয়াত।
২০১১ - বিশিষ্ট সঙ্গীতশিল্পী সুচিত্রা মিত্র প্রয়াত।
২০১৯ -  বিশিষ্ট কবি, ঔপন্যাসিক ও ছোটগল্পকার দিব্যেন্দু পালিত প্রয়াত।



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭২.৩৮ টাকা ৭৪.০৯ টাকা
পাউন্ড ৯৮.০০ টাকা ১০১.৪৭ টাকা
ইউরো ৮৮.৪১ টাকা ৯১.৬১ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
01st  January, 2021
পাকা সোনা (১০ গ্রাম) ৫০,৯৫০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৪৮,৩৪০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৪৯,০৭০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৬৭,৭০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৬৭,৮০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

১৯ পৌষ, ১৪২৭, রবিবার, ৩ জানুয়ারি ২০২১, চতুর্থী ৫/৪ দিবা ৮/২৩। মঘা নক্ষত্র ৩৩/৫৮ রাত্রি ৭/৫৭। সূর্যোদয় ৬/২১/১৯, সূর্যাস্ত ৫/০/৪১।  অমৃতযোগ দিবা ৭/৪ গতে ৯/১১ মধ্যে পুনঃ ১২/২ গতে ২/৫৩ মধ্যে। রাত্রি ৭/৪১ গতে ৯/২৮ মধ্যে পুনঃ ১২/৭ গতে ১/৫৪ মধ্যে পুনঃ ২/৪৮ গতে উদয়াবধি। মাহেন্দ্রযোগ দিবা ৩/৩৬ গতে ৪/১৯ মধ্যে। বারবেলা ১০/২০ গতে ১/০ মধ্যে। কালরাত্রি ১/২০ গতে ৩/১ মধ্যে। 
১৮ পৌষ, ১৪২৭, রবিবার, ৩ জানুয়ারি ২০২১, চতুর্থী দিবা ৭/৫৬। মঘা নক্ষত্র রাত্রি ৮/২। সূর্যোদয় ৬/২৪, সূর্যাস্ত ৫/১। অমৃতযোগ দিবা ৭/৫ গতে ৯/১৩ মধ্যে ও ১২/৩ গতে ২/৫৪ মধ্যে এবং রাত্রি ৭/৪২ গতে ৯/২৮ মধ্যে ও ১২/৯ গতে ১/৫৫ মধ্যে ও ২/৪৯ গতে ৬/২৪ মধ্যে। মাহেন্দ্রযোগ দিবা ৩/৩৬ গতে ৪/১৯ মধ্যে। বারবেলা ১০/২৩ গতে ১/২ মধ্যে। কালরাত্রি ১/২৩ গতে ৩/৩ মধ্যে। 
১৮ জমাদিয়ল আউয়ল।

ছবি সংবাদ

এই মুহূর্তে
আপনার আজকের দিনটি
মেষ: কর্মপ্রার্থীরা কর্মের সুযোগ পাবেন। বৃষ:  ব্যবসায়ীদের জন্য শুভ সময়। মিথুন: উচ্চশিক্ষালাভের সুযোগ। কর্কট: নানা উপায়ে ...বিশদ

04:29:40 PM

ইতিহাসে আজকের দিনে
১৪৯৬ - লিওনার্দো দ্য ভিঞ্চি উড়োজাহাজ চালানোর চেষ্টা করে ব্যর্থ ...বিশদ

04:28:18 PM

আইএসএল: নর্থ ইস্টকে ২-০ গোলে হারাল মোহন বাগান 

09:31:13 PM

আইএসএল: মোহন বাগান ২ নর্থ ইস্ট ০ (৫৬ মিনিট) 

08:51:49 PM

আইএসএল: মোহন বাগান ১ নর্থ ইস্ট ০ (৫০ মিনিট) 

08:45:32 PM

আইএসএল: মোহন বাগান ০ নর্থ ইস্ট ০ (হাফটাইম) 

08:25:22 PM